Breaking News
Home / জাতীয় / ভোলা জেলা নাগরিক ফোরামের (বিডিসিএফ) সভাপতিকে বহিষ্কার ও কেন্দ্রীয় কমিটি বিলুপ্তি ঘোষনা

ভোলা জেলা নাগরিক ফোরামের (বিডিসিএফ) সভাপতিকে বহিষ্কার ও কেন্দ্রীয় কমিটি বিলুপ্তি ঘোষনা

 

বিশেষ প্রতিনিধি দৈনিক সময় সংবাদ24: অর্থ আত্মসাত ও সংগঠনের আইনশৃঙ্খলা ভঙ্গের দায়ে বিডিসিএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোকতার হোসেন বহিষ্কার ও কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষনা।
দ্বীপ জেলা ভোলার অসহায় হতদরিদ্র মানুষের সহযোগিতার লক্ষে ২০১৬সালে এস রহমান সোহেলের উদ্যোগে ভোলা জেলা নাগরিক ফোরাম (বিডিসিএফ) নামের একটি মানবিক ও সামাজিক সংগঠন এর যাত্রা শুরু হয়। সংগঠনের প্রতিষ্ঠালগ্নে মরহুম এডভোকেট মনিরুল হাসান মিঠুকে সভাপতি ও এস রহমান সোহেল কে সাধারণ সম্পাদক ও নুরনবী দেওয়ানকে সাংগঠনিক সম্পাদক করে ৩১সদস্য কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। ২০১৭ সালে সভাপতি এডভোকেট মনিরুল হাসান মিঠু হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার বারডেম হাসপাতালে মৃত্যুবরণ করেন। পর্বর্তীতে ঢাকা আদাবর শ্যামলী হাউজিং ২য় ব্লকে এস এম জিনিয়াস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মাকসুদুর রহমানকে সভাপতির দায়ীত্ব প্রদান করা হয়।
২০১৯ সালের জুলাইতে সিরাজুল ইসলাম সবুজ, হেমায়েত উদ্দিন, মিজানুর রহমান, সালাউদ্দিন, সাখওয়াত হোসেনকে উপদেষ্টা মণ্ডলীর সদস্য করে পাঁচ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়।
উপদেষ্টা মণ্ডলীদের সমন্বয়ে মোকতার হেসেনকে সভাপতি এস রহমান সোহেল সাধারণ সম্পাদক ও সাকিবুল ইসলাম সজীবকে সাংগঠনিক সম্পাদক করে ৬১সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। মোকতার হোসেন সভাপতি মনোনীত হওয়ার পর তার নিজস্ব আত্মীয় স্বজন সরকারি দলের পদে থাকা নেতাকর্মীদেরকে সংগঠনের লেটার হেড ছাড়াই পোস্টারের মাধ্যমে উপদেষ্টা মণ্ডলীর সদস্য সহ বিভিন্ন পদে অধিষ্ঠিত করেন। তখন থেকেই সংগঠনের নিয়ম নীতিমালা নিয়ে প্রশ্ন উঠে, নতুনদের সংগঠনে স্থান দেয়ার পর থেকেই অরাজনৈতিক মানবিক ও সামাজিক সংগঠনটি ধীরেধীরে রাজনৈতিক সংগঠনে ধাবিত হতে থাকে, আস্তে আস্তে শুরু হয় সংগঠনের প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করা সদস্যদের সংগঠন থেকে বাদ দেয়ার পায়তারা। সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির অসাংগঠনিক সিদ্ধান্ত মানতে নারাজ হওয়ায় গত ১৯ই মার্চ ঢাকার একটি হোটেলে সভাপতির একক সিদ্ধান্তে নতুনদের নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এস রহমান সোহেল কে সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদককে সংগঠন থেকে অব্যাহতি দেন।
তারই প্রেক্ষিতে ২০ মার্চ সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সিরাজুল ইসলাম সবুজ ও হেমায়েত উদ্দিন এর নির্দেশে সংগঠনের অর্থ আত্মসাতের কারনে ও একক সিদ্ধান্তে সংগঠন বিরোধী সভা করায় সভাপতি মোকতার হোসেনকে বহিষ্কার এবং কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়।
সাথে ভোলা জেলাবাসীর প্রতি আহবান করা হয়,   কেউ যদি ভোলা জেলা নাগরিক ফোরাম (বিডিসিএফ) এর নামে কোন প্রকার সাহায্য সহযোগিতার জন্যে আপনাদের সহযোগিতা চায় কেউ তাতে সাড়া দিয়ে প্রতারিত হবেন না।

Check Also

ভুয়া কাবিননামা তৈরির চেষ্টা করছে মামুনুল হক

বিশেষ প্রতিনিধি দৈনিক সময় সংবাদ24: নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়্যাল রিসোর্ট থেকে কথিত স্ত্রীকে নিয়ে ধরা পড়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *